বৃহস্পতিবার , ৮ ফেব্রুয়ারি ২০২৪ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিয্য ও ভ্রমন
  6. ঐতিহাসিক
  7. কৃষি
  8. ক্রিকেট
  9. খেলাধুলা
  10. জাতীয়
  11. তথ্য ও প্রযুক্তি
  12. ধর্ম
  13. প্রবাস
  14. ফটো গ্যালারি
  15. ফুটবল

ইউনিয়ন আওয়ামী লীগ অফিস ভাংচুর, প্রতিবাদে মানববন্ধন

প্রতিবেদক
নিজস্ব প্রতিনিধি
ফেব্রুয়ারি ৮, ২০২৪ ৫:৩৮ অপরাহ্ণ

নিজস্ব  প্রতিনিধি

 কিশোরগঞ্জ সদর উপজেলার কর্শাকড়িয়াল ইউনিয়ন আওয়ামী লীগ অফিস ভাংচুর, স্থানীয় সংসদ সদস্যের ব্যানার, ছবি ভাংচুর ও নৌকার সমর্থক সদর উপজেলা যুবলীগের কার্যকরী সদস্য মোঃ জাকারিয়ার অফিস ভাংচুর ও গুলাগুলির অভিযোগ উঠেছে। এ সকল অভিযোগে  বৃহস্পতিবার দুপুরে মানবন্ধন কর্মসূচী পালিত হয়।

 গত মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। এর প্রতিবাদে বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) দুপুরে সদর উপজেলার কর্শাকড়িয়াল ইউনিয়ন আওয়ামী লীগের অফিসের সামনের প্রধান সড়কে মানববন্ধন করে ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের একাংশ।

সরজমিনে গিয়ে দেখা যায়, আওয়ামী লীগের অফিসটিতে ৩টি তালা ঝুলানো রয়েছে। পরে এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, গত মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) কিশোরগঞ্জ—১ (সদর ও হোসেনপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী মেজর জেনারেল (অব) সৈয়দ সাফায়েতুল ইসলাম নির্বাচন পরবর্তী গণসংযোগ ও মতবিনিময় সভা করেন কর্শাকড়িয়াল ইউনিয়নে। এতে মেজর জেনারেল (অব) সৈয়দ সাফায়েতুল ইসলাম ও তার চাচাতো ভাই জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটুসহ জেলা আওয়ামী, সদর উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন। মতবিনিময় সভা শেষে ইউপি আওয়ামী লীগ অফিসে নেতাকর্মীরা ঢুকতে গেলে অফিসটি তালাবদ্ধ পায়। তালার চাবিটি নৌকার সমর্থকদের কাছে চেয়ে না পেয়ে বাগবিতণ্ডায় জড়ায় উভয়পক্ষ। পরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকেরা তালা ভেঙে আওয়ামী লীগ অফিসে প্রবেশ করেন।

বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) দুপুরে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, নৌকার জন্য আমরা কাজ করেছি এটাই আমাদের দোষ এখন। পার্টি অফিস আমাদের না এটা জননেত্রী শেখ হাসিনার অফিস। আমরা নৌকার নির্বাচন করেছি বিধায় এই পার্টি অফিসের চাবিটি আমাদের কাছে দিয়ে দিয়েছিল আওয়ামী লীগের নেতারা। চাবি দেয়ার পরে আমরা নির্বাচন করেছি। নির্বাচনের পরে ওয়ার্ড আওয়ামী লীগের নেতা এসে আমাদের কাছে বলছে সাফায়েত সাব ও টিটু সাব আসবে চাবিটা দিতে। পরে আমরা বললাম নেত্রীবৃন্দ যারা আছে তাদের সাথে কথা বলে আপনাকে জানাচ্ছি। বক্তারা আরও বলেন, আমাদের ইউনিয়নের যারা আছে তারা ওদের উল্টাপাল্টা বুঝাইছে। পরে হঠাৎ করে কিছু লোকজন এসে চাবি চাচ্ছে। পরে আমরা বলছি আপনারা যারা আসছেন তারা চলে যান আপনাদের আমরা চিনি না, ইউনিয়নের নেতৃবৃন্দ যারা আছে তারা এসে চাবি নিয়ে যাবে। ওদেরকে এই কথা বলার পর লোকজন নিয়ে লাঠিসোঁটা দিয়ে আমাদের ওপর আক্রমণ করছে। এ সময় আওয়ামী লীগ কর্মী আলমগীরকে কুপিয়ে আহত করা হয়েছে। বক্তারা বলেন, শহর থেকে ক্যাডার বাহিনী এসে পিস্তল, রামদা দিয়ে আমাদের ওপর আক্রমণ করে। আক্রমণ করে আওয়ামী লীগ অফিস ও যুবলীগ নেতা জাকারিয়ার দোকানপাট ভাংচুর করেছে। এমপি জাকিয়া নূর লিপি কি দোষ করেছিল তার ছবি টেনেহিঁচড়ে নামিয়ে ভাংচুর করেছে। জাকারিয়ার দোকান থেকে টাকাপয়সাও লুটপাট করেছে। বক্তারা অভিযোগ করে আরও বলেন, সাফায়েত ও টিটুর নেতৃত্বে বহিরাগত সন্ত্রাসী নিয়ে আমাদের ওপর আক্রমণ চালায়। এরা ক্যাডার বাহিনী নিয়া গুলাগুলি করে অফিস ভাংচুর করেছে। এমপির ছবি ভাংচুর করেছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি ও বিচার চাচ্ছি।

সর্বশেষ - ইতিহাস ঐতিয্য ও ভ্রমন

আপনার জন্য নির্বাচিত

স্বপ্নের আমেরিকা, উন্নত জীবনের প্রত্যাশায়

নানান প্রতিকূলতা পেরিয়ে সৈয়দ নজরুল মেডিকেল কলেজের অর্জন দশম স্থান

কিশোরগঞ্জে পুলিশের দ্রুত তৎপরতায় ৩ সংঘবদ্ধ ধর্ষক গ্রেফতার

কিশোরগঞ্জের আলিয়া মাদ্রাসার প্রিন্সিপাল আজিজুলসহ ৬জন গ্রেফতার

পানি ও বিদ্যুৎ অপচয় রোধে জনসচেতনতামূলক ‘স্টিকার ক্যাম্পেইন’

সমন্বয় উপদেষ্টার সাথে গাজীপুরের সাবেক মেয়রের সৌজন্য সাক্ষাৎ

কিশোরগঞ্জে বাদল রহমানের মৃত্যুর কারণ উদঘাটনের দাবীতে মানববন্ধন

লটকনের অবিশ্বাস্য স্বাস্থ্য গুণাবলী

মুলধারার সাংবাদিকদের নিয়ে ‘কিশোরগঞ্জ জেলা সম্মিলিত সাংবাদিক সমাজ’

‘‘ভিস্তি ওয়াল ‘’ হারিয়ে যাওয়া এক বিখ্যাত পেশা